fbpx

লেখার আমন্ত্রণ ২০২৫

Published Advt 2 May 2024

February 5, 2022
0 Comments

✍🏼#লেখার_আমন্ত্রণ_২০২৫

👇#এল_এফ_বুকস

🙏🏻সকল সম্মানীয় লেখক-লেখিকার কাছে সাসপেন্স_বার্ষিকী_৫,  শিহরন_বার্ষিক_সংখ্যা_৪ এবং রহস্য_রোমাঞ্চ ডিজিটাল-এর জন্য লেখার আমন্ত্রণ জানানো হচ্ছে। বিশদে নিয়মকানুন পাবেন #এল_এফ_বুকস_ইন্ডিয়ার ওয়েবসাইটে Publish with Us সেকশনে। https://lfbooksindia.com/publish-with-us/💡

🎙️এখন থেকে প্রতি বছর ‘শিহরন’ জুলাই মাসে আর ‘সাসপেন্স বার্ষিকী’ অগাস্ট মাসে প্রকাশিত হবে। ‘রহস্য-রোমাঞ্চ’ ডিজিটাল প্ল্যাটফর্মে প্রতি সপ্তাহে নতুন নতুন লেখা আসবে (সঙ্গে পডকাস্ট)। 

এক অন্য জগতে নিয়ে যাব আমরা আগামী ১ জুন থেকে। চোখ রাখুন রহস্য-রোমাঞ্চ ডিজিটালে #rahasyaromancho.com

🤝#লেখা_পাঠানোর_নিয়ম

🔎প্রথমত, ‘সাসপেন্স বার্ষিকী’, ‘শিহরন’ আর ‘রহস্য-রোমাঞ্চ’ ডিজিটালের চরিত্র বুঝে লেখা পাঠাবেন। লেখা মনোনীত হয়েও সর্বাধিক এক থেকে দু’বছর প্রকাশের অপেক্ষায় থাকতে হতে পারে, মাথায় রাখুন। মনোনীত লেখা প্রকাশের ক্ষেত্রে ইমেলে লেখা পাঠানোর ‘সিরিয়াল’ প্রাধান্য পাবে।

✒️সম্পূর্ণ মৌলিক অপ্রকাশিত লেখা পাঠাতে হবে ইউনিকোড বাংলায় ওয়ার্ড ফাইলে ইমেল করে। হাতের লেখা পোস্টে বা ছবি তুলে পাঠাবেন না। কোনও পুরানো গল্পের পরিমার্জন বা জনপ্রিয় সিনেমা বা বিদেশি গল্পের ছায়া অবলম্বনে লেখাও পাঠাবেন না।

🗒️শব্দসংখ্যার হিসাব: গল্প কমবেশি ৫০০০। নভেলা কমবেশি ১০০০০। উপন্যাস কমবেশি ২৫০০০ এবং অনুবাদ কমবেশি ১৫০০০ রাখা যাবে। যদিও লেখার মান অনুসারে কমপক্ষে ২০০০ থেকে ১,০০,০০০ বা তার বেশি বড় লেখাও মনোনীত হতে পারে।

✝️যে কোনও বিদেশি অনুবাদের ক্ষেত্রে লেখকের মৃত্যুসাল ১৯৭৩-এর আগে হতে হবে। মূল লেখকের নাম এবং মূল লেখার নাম অবশ্যই উল্লেখ করতে হবে। এছাড়া বিভিন্ন রকম নিবন্ধ, ফিচার, পাঠানো যাবে। কমবেশি শব্দসংখ্যা ২০০০ আবশ‍্যিক।

✅লেখার বিষয় সব ধরনের রহস‍্য-রোমাঞ্চ, পিওর মিস্ট্রি, ডিটেকটিভ, থ্রিলার, অলৌকিক, কল্পবিজ্ঞান, শিকার, ঐতিহাসিক, পৌরাণিক, খেলা বা অন্যান্য যেকোনও অ্যাডভেঞ্চার, ইতিহাস, রাজনীতি ইত্যাদি টান-টান লেখা পাঠানো যাবে। অযুক্তিকর বাণিজ্যিক ফিল্মের থ্রিলার, ফ্যান্টাসি, ভৌতিক ও তন্ত্রমন্ত্রের লেখা পাঠাবেন না। ‘সাসপেন্স বার্ষিকী’তে প্রাপ্তমনস্ক লেখা নেওয়া হবে না কিন্তু ‘শিহরন’-র জন্য প্রাপ্তমনস্ক (ম্যাচুওর কনটেন্ট) লেখাই বিবেচ্য। রহস্য-রোমাঞ্চ ডিজিটালের ক্ষেত্রে একেবারে ছোটদের জন্য কোনও লেখা নেওয়া সম্ভব নয়।

 🔀লেখা মনোনয়নের সময়, কমপক্ষে ৯ থেকে ১২ মাস লাগবে। মনোনীত হলে তবেই ইমেল পাবেন। পাঁচ সদস্যের সম্পাদক মণ্ডলীর (ISP) মতামতই চূড়ান্ত। লেখাটি শেষ পর্যন্ত ‘শিহরন’ নাকি ‘সাসপেন্স বার্ষিকী’ নাকি ‘রহস্য-রোমাঞ্চ’ ডিজিটালে প্রকাশিত হবে তা একমাত্র সম্পাদক মণ্ডলীর (ISP) মাধ্যমেই সিদ্ধান্ত হবে। মনোনীত লেখা কোনও কারণেই ‘তুলে নেওয়া’ বা ‘ফেরত নেওয়া’ যাবে না। এরকম হলে, সেক্ষেত্রে ভবিষ্যতে সেই লেখকের লেখা মনোনয়নে অপারগ থাকব আমরা।

📧লেখা পাঠানোর সময় সাবজেক্ট লাইনে লিখুন সাসপেন্স বার্ষিকী ২০২৫/ শিহরন ২০২৫/ রহস্য-রোমাঞ্চ ডিজিটাল। মেলবডিতে লিখুন যে লেখাটি পাঠাচ্ছেন তার নাম, বিষয় এবং আনুমানিক শব্দসংখ‍্যা। সঙ্গে পাঠান সাম্প্রতিক ছবি ও লেখক পরিচিতি। ইমেল করুন lfbookseditorial@gmail.com মেল আইডিতে। লেখা পাঠানোর সময়সীমা ৩১ ডিসেম্বর, ২০২৪

🔑মনোনয়ন পদ্ধতিতে কোনও ব‍্যাক্তিগত সুপারিশ, ফোনালাপ, রিকোয়েস্ট, লবি, ফ‍্যানফলোয়ার, অর্থবিনিয়োগের কোনও সুপারিশ গ্রহণ করা হবে না। লেখা মনোনয়নে শুধুমাত্র লেখার গুণগত মানই বিচার্য। লেখার একমাত্র মনোনয়ন হয় সম্পাদক মণ্ডলীর (ISP) হাতে, পত্রিকা সম্পাদকের হাতে নয়। যে কেউ লেখা পাঠাতে পারেন, বহু পত্রিকায় লেখার অভিজ্ঞতা থাকলে বা অনেক বইয়ের গ্রন্থকার হলে বা সম্পূর্ণ নতুন লেখক হলে কোনও অতিরিক্ত সুবিধা পাবেন না। লেখার মানই শেষ কথা। সৌজন্য কপি ও সাম্মানিক পত্রিকা প্রকাশের পরে সময় মতো পাঠাব আমরা। অনুগ্রহ করে ধৈর্য রাখবেন। প্রয়োজন হলে ইমেল করবেন। ধন্যবাদ।

🪄এল_এফ_বুকস_ইন্ডিয়া

সম্পাদকীয় দপ্তর (ISP)

Advt 02/05/24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0
    0
    Your Cart
    Your cart is emptyReturn to Shop
    ×

    Hello!

    Click on our representative below to chat on WhatsApp or send us an email to cslfbooks@gmail.com

    ×